• শিক্ষা

    ইবিতে ভর্তি পরিক্ষা আগামীকাল

      প্রতিনিধি ২৯ জুলাই ২০২২ , ৪:৪৪:৪৫ প্রিন্ট সংস্করণ

    ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ২০২১-২২ শিক্ষাবর্ষের বিজ্ঞান বিভাগের অন্তর্ভুক্ত ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা আগামীকাল শনিবার (৩০ জুলাই) অনুষ্ঠিত হবে। বেলা ১২টা থেকে দুপুর ১টা পর্যন্ত চলবে এ পরীক্ষা। এই ইউনিটে চার হাজার ৩৪৭ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করবেন বলে জানা গেছে।

    জানা যায়, বিশ্ববিদ্যালয়ের ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি ভবন, পরমাণু বিজ্ঞানী ড. এম ওয়াজেদ মিয়া ভবন, মীর মোশাররফ হোসেন ভবন ও অনুষদ ভবনে এ পরীক্ষা অনুষ্ঠিত হবে।
    এদিকে আগামীকালের পরীক্ষার বিষয়ে শতভাগ প্রস্তুতি নেয়া হয়েছে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। পরীক্ষার্থীদের সেবা নিশ্চিতে মেডিকেল টিম ও অ্যাম্বুলেন্সের ব্যবস্থা রাখা হয়েছে বলে জানা গেছে।

    এছাড়া বিশ্ববিদ্যালয়ের থানা গেইটের পাশে অভিভাবকদের বিশ্রামের জন্য ‘অভিভাবক কর্ণার’র ব্যবস্থা করা হয়েছে। পরীক্ষাকালীন শৃঙ্খলা নিশ্চিতে ক্যাম্পাসে ভ্রাম্যমাণ আদালত থাকবেন বলেও জানান কর্তৃপক্ষ। এদিকে ভর্তি পরীক্ষাকে কেন্দ্র করে বর্ণিল সাজে সেজেছে বিশ্ববিদ্যালয়টি।

    প্রধান ফটক, শহীদ মিনার রাস্তা, প্রশাসন ভবনসহ বিভিন্ন রাস্তায় আলপনা আঁকানো হয়েছে। একইসাথে ক্যাম্পাসের চারপাশ পরিষ্কার-পরিচ্ছন্ন করতে দেখা গেছে।
    এবিষয়ে প্রক্টর প্রফেসর ড. জাহাঙ্গীর হোসেন বলেন, কালকের পরীক্ষার জন্য আমরা শতভাগ প্রস্তুতি নিয়েছি। আশা করছি সুষ্ঠু ও সুন্দরভাবে পরীক্ষাটি সম্পন্ন হবে।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ