• Uncategorized

    আসুন সবাই মিলে মাদককে না বলি আগামী প্রজন্মের জন্য মাদক মুক্ত সমাজ গড়ি

      প্রতিনিধি ২৯ নভেম্বর ২০২০ , ৯:২৩:১২ প্রিন্ট সংস্করণ

    চট্টগ্রাম প্রতিনিধি:

    আমরা মাদক মুক্ত সমাজ গড়তে চাই আমরা সকলেই জানি সামাজিক এবং পারিবারিক সচেতনতাই পারে মাদক মুক্ত সমাজ গড়ে তুলতে ” আমাদের আগামী প্রজন্মকে ইয়াবা মদ গাজা এক কথায় মাদকমুক্ত করতে হলে যার যার অবস্থান থেকে এগিয়ে আসতে হবে ।

    নিজের সমাজ কে নিজের গ্রামকে মাদকমুক্ত করতে হলে প্রশাসনের পাশাপাশি জন প্রতিনিধিদেরকে মাদক নিয়ন্ত্রণের ব্যাপারে সর্বাত্মক সহযােগিতা করতে হবে।আমরা সবাই দল-মত ধর্ম,বর্ণ নির্বিশেষে মাদকের বিরুদ্ধে প্রচার প্রচারণার শক্তির মাধ্যমে যুদ্ধ ঘােষণা করতে হবে।

    আসুন সবাই মিলে মাদকের বিরুদ্ধে জিহাদ ঘােষণা করে,আগামী প্রজন্মের জন্য সুন্দর বাসযােগ্য সমাজ তৈরি করি।যেখানে থাকবেনা মাদক নামক ক্যান্সারের জীবাণু মাদক একটি সমাজ এর জন্য ক্যান্সারের মতাে ভাইরাস আসুন আমরা সকলে।মিলে এই ভাইরাস থেকে আমাদের আগামী প্রজন্মকে নিরাপদ রাখার চেষ্টা করি।

    আমাদের একটু সচেতনতাই পারে সমাজ থেকে মাদক নামক ক্যান্সার শব্দটি সরিয়ে দিতে সে জন্য অবশ্যই আমাদেরকে অঙ্গীকারবদ্ধ হতে হবে৷ মাদক নামক ক্যান্সারের জীবাণু টির যদি আমরা সমাজ থেকে ব্যক্তিগতভাবে বা সামাজিক ভাবে নির্মল করতে না পারি তাহলে আমরা জন প্রতিনিধির সহযােগিতা নিতে পারি এমনকি প্রশাসনকে ও আমরা মাদক নির্মূলের ক্ষেত্রে সহযােগিতা করতে পারি।

    সমাজের যে যুবকেরা আমাদের আগামী দিনের স্বপ্ন দ্রষ্টা তারাই না বুঝে না জেনে মাদক নামক মৃত্যুকে আলিঙ্গন করেছে।তারা নিজেরাই নিজেদের সুন্দর ভবিষ্যৎ কে ধ্বংস করে দিচ্ছে।আমাদের যুব সমাজকে যদি আমরা মাদকের করাল গ্রাস থেকে রক্ষা করতে নাপারি তাহলে পারিবারিকভাবে আমরা ক্ষতিগ্রস্ত হবাে সামাজিক ভাবে ক্ষতিগ্রস্ত হবাে।

    ক্ষতিগ্রস্ত হবে আমাদের রাষ্ট্র তাই মাদকের ডিলার ব্যবসায়ী মাদকসেবী তাদের সাথে কোন কম্প্রোমাইজ নয় বরং তাদের ব্যাপারে প্রশাসনকে সর্বাত্মক সহযােগিতা করা আমাদের সকলের নৈতিক দায়িত্ব।তাই আসুন মাদককে সবাই না বলি নিজের পরিবার নিজের সমাজকে মাদক মুক্ত রাখি এটাই হােক আমাদের সকলের অঙ্গীকার।

     

    মো শাহজালাল রানা

    সাধারণ সম্পাদক,

    চট্টগ্রাম মহানগর কমিটি

    রূপনগর সমাজ কল্যাণ সমিতি।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ