• Uncategorized

    আলুর দাম বেশি নেয়ায় রাজবাড়ীর ৩ ব্যবসায়ী প্রতিষ্ঠানকে জরিমানা

      প্রতিনিধি ১০ নভেম্বর ২০২০ , ১০:০৫:১২ প্রিন্ট সংস্করণ

    ইমন ইসলাম-রাজবাড়ী প্রতিনিধিঃ

    আলুর দাম সরকার নির্ধারিত মূল্যের চেয়ে বেশি নেবার অভিযোগে রাজবাড়ী জেলা শহরের বড় বাজারের ৩ টি ব্যবসায়ী প্রতিঠানের কাছ থেকে ১৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।

    সোমবার দুপুরে জেলা শহরের কাঁচা বাজারের রাজবাড়ী জেলা জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের এক ভ্রাম্যমান অভিযানে ওই ৩ ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়।

    অভিযানের নের্তৃত্ব দেন রাজবাড়ী জেলা জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মোঃ শরীফুল ইসলাম এবং অভিযানে সহযোগিতা করেন, রাজবাড়ী সিভিল সার্জন অফিসের জেলা স্যানিটারী ইন্সপেক্টর ও নিরাপদ খাদ্য পরিদর্শক সূর্য্য কুমার প্রামানিক, সদর থানা এসআই মাহবুবুর রহমানসহ আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

    রাজবাড়ী জেলা জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মোঃ শরীফুল ইসলাম জানান, আলুর দাম সরকার নির্ধারিত মূল্যের চেয়ে বেশি নেবার অভিযোগে ভোক্তা আইনের ৪০ ধারায় সাব্বির ট্রেডার্সকে ৫ হাজার, মেসার্স মোক্তার ট্রেডার্সকে ৫ হাজার ও মেসার্স পবিত্র টের্ডাসকে ৫ হাজারসহ মোট ১৫ হাজার টাকা জরিমানা করেছেন এবং এ সময় সতর্ক করেছেন কয়েকটি ব্যবসা প্রতিষ্ঠানকে।

    এছাড়া আলুর সরকারী পাইকারী মূল্য প্রতিকেজি ৩০ টাকা ও খুচরা মূল্য প্রতিকেজি ৩৫ টাকায় বিক্রির জন্য প্রচার করেছেন। এছাড়া জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলেও তিনি জানান।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ