• চট্টগ্রাম বিভাগ

    আমরা নিজেরা নিজেদের অবস্থান থেকে ঘুরে দাঁড়াতে হবে : নারায়ন সাহা মণি

      প্রতিনিধি ১৯ মার্চ ২০২২ , ৪:৫০:১৬ প্রিন্ট সংস্করণ

    শাহনেওয়াজ শাহ্ – ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রতিনিধিঃ

    ১৯৪৭ সালে ভারত ভাগের পরে পূর্ব পাকিস্তানের আমরা হিন্দুদের সংখ্যা ছিল ৩৭%, মুক্তিযুদ্ধের সময় সেটা ২১/২২ % নেমে আসে বর্তমানে সেটা ৯% এসে দাঁড়িয়েছে। আগামী ৫০ বছর পরে সেটা এমন অবস্থানে দাঁড়াবে হিন্দুদের দেখতে জাদুঘরে দৌড়াতে হবে বলে মন্তব্য করেন বাংলাদেশের পুজা উৎযাপন পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক নারায়ণ শাহা মণি।

    ১৯ মার্চ শনিবার সকালে বাংলাদেশর ব্রাহ্মণবাড়িয়া জেলার বিজয়নগর উপজেলার পুজা উদযাপন পরিষদের সম্মেলনে প্রধান বক্তার বক্তব্য। তিনি আরো বলেন আমাদের দুর্বল মানুষিকতা পরিহার করে শিক্ষা, ঐক্য, সম্প্রীতিতে আরো এগিয়ে যেতে হবে। আমরা নিজের অধিকার নিজেরা আদায় করার মানুষিকতা তৈরি করতে হবে।

    অন্যান্য বক্তারা বলেন, ভারত আপন ভেবে সুযোগ সুবিধা দেয় বলে কিছু হলেই নিজের জন্মভূমি ছেড়ে দৌড়ে চলে যাওয়া কাপুরুষের কাজ। এক সাথে চলতে গেলে ভাল মন্দ থাকবেই। মন্দের যথাযথভাবে বিচার করতে হবে, ভালকে সাধুব্যক্তি জানাতে হবে। আমরা নিজেরা নিজেদের জন্য ঐক্যবদ্ধ ভাবে সুবিধা অসুবিধায় এগিয়ে আসলে আমাদের কেউ ক্ষতি করতে পারবে না।

    বাংলাদেশের বিজয়নগর উপজেলা পুজা উদযাপন পরিষদের সভাপতি মতি লাল সরকার এর সভাপতিত্বে, সাধারণ সম্পাদক কার্তিক চৌধুরী ও বিষু চন্দ্র দেব এর যৌথ সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিল বাংলাদেশ পুজা উদযাপন পরিষদের সভাপতি জে এম ভৌমিক।

    উদ্ভোধক হিসেবে উপস্থিত ছিল ব্রাহ্মণবাড়িয়া জেলা পুজা উদযাপন পরিষদের সভাপতি সোমরেস রঞ্জন রায়। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিল বিজয়নগর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সাবিত্রী রাণী, কেন্দ্রীয় পুজা উদযাপন পরিষদের সাংগঠনিক সম্পাদক বিপ্লব দে ও মতিলাল রায়, আন্তর্জাতিক বিষয় সম্পাদক সন্তুষ দেব, ব্রাহ্মণবাড়িয়া জেলা পুজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক সঞ্জিত চন্দ্র সাহা বাপ্পি প্রমুখ।সম্মেলনে ২য় অধিবেশনে অশোক কুমার ভৌমিক কে সভাপতি ও কার্তিক চৌধুরীকে সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ