• আইন ও আদালত

    আন্ত:জেলা ডাকাত দলের ৬ সদস্যকে গ্রেফতার ও লুণ্ঠিত মালামাল

      প্রতিনিধি ৪ নভেম্বর ২০২২ , ১২:৪৫:৪১ প্রিন্ট সংস্করণ

    তৌকির আহম্মেদ-মান্দা (নওগাঁ)প্রতিনিধিঃ

    নওগাঁয় রাস্তায় গাছ ফেলে বিভিন্ন পরিবহনে ডাকাতির সঙ্গে জড়িত আন্ত:জেলা ডাকাত দলের ৬ জন সদস্যকে গ্রেফতার ও লুণ্ঠিত মালামাল উদ্ধার সহ ডাকাতি কাজে ব্যবহৃত দেশী অস্ত্রশস্ত্র উদ্ধার করেছে নওগাঁ জেলা পুলিশ। বৃহস্পতিবার ৩ নভেম্বর দুপুরে নওগাঁ জেলা পুলিশ সুপারের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে পুলিশ সুপার মুহাম্মদ রাশিদুল হক রাশেদ তথ্য নিশ্চিত করেছেন। সংবাদ সম্মেলনে জানানো হয়, গত ৩০ অক্টাবর রাত অনুমান ১.৫০ ঘটিকায় নওগাঁ জেলার মহাদেবপুর উপজেলার মহাদেবপুর- সতীহাট গামী পাকা রাস্তার সুলতানপুর নামক স্থানে ৮/১০ জন এর ডাকাতকদল গাছ কেটে রাস্তায় প্রতিবন্ধকতার সৃষ্টি করে মাইক্রোবাস এবং পিকআপ ঠেকিয়ে দেশীয় অস্ত্রশস্ত্রের ভয় দেখিয়ে লোকজনের কাছ থেকে মোবাইল ফোন ও নগদ ২৮ হাজার ২শ’ টাকার মালামাল লুট করে নেয়।

    এঘটনার শিকার মহাদেবপুর থানার মহাদেবপুর দুলালপাড়ার মৃত মমতাজ হোসেনের ছেলে আবুল কালাম আজাদ বাদী হয়ে বুধবার মহাদেবপুর থানায় একটি মামলা দায়ের করেন। মামলার সূত্র ধরে জড়িত ডাকাতদের শনাক্তকরন, গ্রেফতার, লুণ্ঠিত মালামাল উদ্ধার ও ডাকাতি কাজে ব্যবহৃত বিভিন্ন দেশীয় অস্ত্র উদ্ধার করেন পুলিশের একটি চৌকস দল। বুধবার রাতে জেলার মান্দা, নিয়ামতপুর, পোরশা ও মহাদেবপুর উপজেলায় অভিযান পরিচালনা করে পুলিশ সদস্যরা জেলার মান্দা উপজেলার চকজামদই গ্রামের লুৎফর রহমানের ছেলে ডাকাতদলের সদস্য তারেক ওরফে হৃদয় (২৫), একই উপজেলার মোয়াই গ্রামের সাত্তারের ছেলে জুয়েল (২৬), নিয়ামতপুর উপজেলার ভবানীপুর দামনাশপাড়ার ইছাহক আলীর ছেলে নুরুজ্জামান সাগর (২৮),

    একই উপজেলার পরানপুর (বরাইল দেনপুকুরপাড়া) গ্রামের বিকাশ (২৬), পোরশা উপজেলার শোভাপুর গ্রামের মৃত আবেদ আলীর ছেলে হায়দার আলী (৩২) ও একই গ্রামের শুকুর মিস্ত্রির ছেলে মেহেদী (২১)কে গ্রেফতার করেন।
    গ্রেফতারকৃত আসামীদের কাছ থেকে লুন্ঠিত ৩টি মোবাইল ফোন, ডাকাতির কাজে ব্যবহৃত চায়নিজ কুড়াল, হাসুয়া, হ্যান্ডকাপ, চাকু এবং লাঠি উদ্ধার করা হয়। এরা সবাই একাধিক ডাকাতি মামলার আসামীও। সকল প্রক্রিয়া শেষে বৃহস্পতিবার বিকেলে গ্রেফতারকৃতদের বিজ্ঞ আদালতের মাধ্যমে নওগাঁ জেল হাজতে প্রেরণ করা হয়। এসময় অতিরিক্ত পুলিশ সুপার গাজিউর রহমান, জয়ব্রত পালসহ পুলিশের অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ