• Uncategorized

    আইএমইডি সচিব কর্তৃক রেঞ্জ কমান্ড এ্যান্ড কন্ট্রোল সেন্টার পরিদর্শন।

      প্রতিনিধি ২১ অক্টোবর ২০২০ , ২:৪২:২৪ প্রিন্ট সংস্করণ

    গোলাম কিবরিয়া পলাশ- ময়মনসিংহ:

    আজ (২১ অক্টোবর) ২০২০ইং রোজঃ বৃহঃবার বাস্তবায়ন পরিবীক্ষণ ও মূল্যায়ন বিভাগের (আইএমইডি) সচিব জনাব প্রদীপ রঞ্জন চক্রবর্তী মহোদয় রেঞ্জ ডিআইজি কার্যালয়, ময়মনসিংহে নবনির্মিত “রেঞ্জ কমান্ড এ্যান্ড কন্ট্রোল সেন্টার” পরিদর্শন করেন এবং প্রযুক্তির সহায়তায় রেঞ্জাধীন জেলা সমূহের পুলিশিং কার্যক্রম মনিটরিং পদ্ধতি অবলোকন করেন।

    উক্ত কার্যক্রম অবলোকন কালে তিনি অত্যন্ত সন্তোষ এবং উচ্ছ্বাস প্রকাশ করেন। উল্লেখ্য যে, গত (০১লা সেপ্টেম্বর). হতে রেঞ্জ ডিআইজি ব্যারিস্টার মোঃ হারুন অর রশিদ, বিপিএম এর পরিকল্পনায় এবং সার্বিক দিক নির্দেশনায় প্রযুক্তি নির্ভর মনিটরিংয়ের জন্য রেঞ্জ কমান্ড এ্যান্ড কন্ট্রোল সেন্টার স্থাপন করা হয়।

    যেখানে রয়েছে 1| Crime Investigation Digital monitor System(CIDMS) 2| Vehical Tracking ২। Vehical Tracking System(VTS) 3| Que Management Machine এর মাধ্যমে জনতার পুলিশ কর্মসূচী ৪। CCTV ক্যামেরা মনিটরিং ৫। Social Media Monitoring এর মত অত্যাধুনিক প্রযুক্তি যার মাধ্যমে রেঞ্জাধীন পুলিশি কার্যক্রম মনিটরিং সহ জনগনের পুলিশি সেবা প্রাপ্তি নিশ্চিত করা হচ্ছে। CIDMS এর মাধ্যমে পুলিশি রেসপন্স টাইম মনিটরিং সহ এলাকা ভিত্তিক অপরাধের ধরণ চিহ্নিত করে সংশ্লিষ্ট অপরাধ নিয়ন্ত্রণে দিক নির্দেশনা প্রদান করা হয়।

    VTS এর মাধ্যমে রেঞ্জাধীন জেলা সমূহের পেট্রোল টিমের অবস্থান নির্ণয় করে দ্রুত ঘটনাস্থলে পেট্রোল টিম পাঠানো হয়। Que Management Machine জনতার পুলিশ কর্মসূচীর মাধ্যমে থানায় আগত সেবা প্রার্থীরা দ্রুত সময়ের মধ্যে সেবা পাচ্ছেন এবং জিডি কার্যক্রম সহজীকরণ হয়েছে। CCTV এর মাধ্যমে রেঞ্জাধীন থানা সমূহের কার্যক্রম ২৪/৭ মনিটরিং করা হয়। Social Media Monitoring সামাজিক যোগাযোগ মাধ্যমে ২৪/৭ মনিটরিং করা হয়।

    এ সময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জনাব মোঃ কামরুল হাসান, এনডিসি, বিভাগীয় কমিশনার, ময়মনসিংহ, ড. মোঃ আক্কাছ উদ্দিন ভূঁঞা, অতিরিক্ত ডিআইজি, ময়মনসিংহ রেঞ্জ, ময়মনসিংহ, জনাব সৈয়দ হারুন অর রশীদ, পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ), রেঞ্জ অফিস, ময়মনসিংহ, জনাব মুহাম্মদ বাছির উদ্দিন, পুলিশ সুপার (অপস্ এন্ড ইন্টেলঃ), রেঞ্জ অফিস, ময়মনসিংহ, প্রমুখ।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ