• Uncategorized

    অভিবাসন নিশ্চিত করনের লক্ষে জীবননগরে মতবিনিময় সভা অনুষ্ঠিত

      প্রতিনিধি ৯ সেপ্টেম্বর ২০২০ , ১:০০:০২ প্রিন্ট সংস্করণ

     

     

    নাহিদ সুমন -জীবননগর চুয়াডাঙ্গাঃ

    বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় জীবননগর উপজেলার প্রশাসনের আয়োজনে প্রধানমন্ত্রীর নির্বাচনী ইশতেহার বর্তমান সরকারের উন্নয়ন রূপরেখা বাস্তবায়নের মাধ্যমে নিরাপদ, নিয়মিত ও মানসম্পন্ন অভিবাসন নিশ্চিতকরণের লক্ষ্যে জনসচেতনামূলক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

    বুধবার (৯ সেপ্টেম্বর) সকাল ১০টায় জীবননগর উপজেলা পরিষদ সভাকক্ষে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

    সভায় বক্তারা বলেন, ‘সরকার অনুমোদিত রিক্রুটিং অ্যাজেন্সির মাধ্যামে বিদেশ যাবেন। নিকটস্থ জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিসে গিয়ে কাজের জায়গার নিরাপত্তা সম্পর্কে নিশ্চিত হবেন। টাকার লেনদেন বৈধ রশিদের মাধ্যমে করবেন। বিদেশ যাবার আগে পাসপোর্ট, ভিসা, চুক্তিপত্র, ওয়ার্ক পারমিট, ও ব্যুরোর ছাড়পত্র ভালোভাবে যাচাই করবেন। চুক্তিপত্র স্বাক্ষরের আগে চাকুরির ধরণ, বেতন-ভাতা, চাকুরির মেয়াদকাল যাচাই করবেন। বিদেশ থেকে বৈধভাবে ব্যাংকের মাধ্যমে টাকা পাঠাবেন।

    কর্মসংস্থানের জন্য নিরাপদে বিদেশ যাওয়া নিশ্চিতকরণের লক্ষ্যে সভায় বক্তব্য রাখেন – চুয়াডাঙ্গা সরকারি কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের (টিটিসি) অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) মো. মোসাবেরুজ্জামান, ইন্সট্রাক্টর আব্দুস সালাম, ইন্সট্রাক্টর কায়সার আলম ও জরিপ কর্মকর্তা মনিরুজ্জামান।

    জীবননগর উপজেলা নিবার্হী কর্মকর্তা এসএম মুনিম লিংকনের সভাপতিত্বে মতবিনিময় সভার উদ্বোধন করেন জীবননগর উপজেলা পরিষদের চেয়ারম্যান হাজী মো. হাফিজুর রহমান।

    অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুস সালাম ঈশা ও মহিলা ভাইস চেয়ারম্যান আয়েশা সুলতানা লাকি।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ