• Uncategorized

    অবৈধ ভেটেরিনারি ওষুধ ‌তৈ‌রির কারখানার মা‌সোহারা নেন ক‌থিত সাংবা‌দিক ১০ হাজার টাকা জ‌রিমানা,প্রতিষ্ঠান সিলগালা

      প্রতিনিধি ১ মে ২০২১ , ৫:০৮:৩০ প্রিন্ট সংস্করণ

    কু‌ষ্টিয়া প্রতি‌নি‌ধিঃ

    কুষ্টিয়া কুমারখালীর ঝাউতলায় রেমিকো ফার্মা হেলথ ডিভিশন নামের একটি কারখানা দীর্ঘদিন অবৈধভাবে ভেটেরিনারি ওষুধ তৈরি ও বাজারজাত করে আসছে। এমন তথ্যের ভিত্তিতে শনিবার( ০১ মে‌ )‌ কারখানায় অভিযান চালায় উপজেলা প্রশাসন। অভিযানে কারখানার অনুমোদন না থাকায় মালিককে ১০ হাজার টাকা জরিমানা ও কারখানাটিকে সিলগালা করা হয়।
    বিকেলে মোবাইল কোর্ট পরিচালনা করেন উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট রাজীবুল ইসলাম খান।

    এসময় উপজেলা প্রাণী সম্পদ অফিসার ডাঃ নুরে আলম সিদ্দিকী ও কুমারখালী থানা পরিদর্শক (তদন্ত) রাকিব হাসান।মা‌সোহারা নি‌য়ে অনুমোদনহীন ঐ প্রতিষ্ঠা‌নের হ‌য়ে প্রশাসন ও সাংবা‌দিক ম‌্যা‌নে‌জের দেখভাল কর‌তেন স্থানীয় এক ক‌থিত সাংবা‌দিক। অ‌ভি‌যোগ র‌য়ে‌ছে ক‌থিত ঐ সাংবা‌দিক তথ‌্য সংগ্রহ কর‌তে গে‌লে সাংবা‌দিক‌দের চাঁদাবাজ বানি‌য়ে প্রশাসন ও মা‌লিককে দি‌য়ে হয়রানী কর‌তো।

    জানা গেছে, রেমিকো ফার্মা হেলথ ডিভিশনের মালিক পশু চিকিৎসক রাজীব মজুমদার। তিনি উপজেলার যদুবয়রা ইউনিয়নের মৃত দাসরত মজুমদারের ছেলে। তিনি অবৈধভাবে মেয়াদোত্তীর্ণ কাঁচামাল ও নোংরা পরিবেশে সাধারণ শ্রমিক দ্বারা ঝাউতলায় ভেটেরিনারি ওষুধ তৈরি করে বাজারজাত করছে।

    এমন তথ্যের ভিত্তিতে শনিবার বিকেলে অভিযান পরিচালনা করে উপজেলা প্রশাসন। অভিযানে বিভিন্ন ধরনের ওষুধ তৈরি উপাদান, সরঞ্জামাদি, রেমিটপ পাউডার, রেমিজেন্ট, এনজাইম পাউডার, হান্ডেড- এ আই, জিংকোভেট ঔষুধ ও ভিটামিন পাওয়া যায়। কারখানায় মেডিসিন উৎপাদন ও প্রক্রিয়াজাতের বৈধ কোন কাগজপত্রাদি না থাকায় মালিককে ১০ হাজার টাকা জরিমানা ও কারখানাটি অনির্দিষ্টকালের জন্য সিলগালা করে মোবাইল কোর্ট।

    এবিষয়ে অভিযানের নির্বাহী ম্যাজিস্ট্রেট রাজীবুল ইসলাম খান বলেন, ভোক্তা অধিকার আইন ও সংরক্ষণ ৫১ ধারায় মেয়াদ উত্তীর্ণ ওষুধ তৈরি ও বিক্রির দায়ে ১০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। এছাড়াও কারখানাটি পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বন্ধ রাখার নির্দেশ প্রদান করা হয়।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ