• Uncategorized

    অবশেষে অ’স্ত্রসহ সাহেদ গ্রেফতার

      প্রতিনিধি ১৫ জুলাই ২০২০ , ২:৫৭:৪৪ প্রিন্ট সংস্করণ

     

    সাদ্দাম হোসেন মুন্নাস্টাফ রিপোর্টারঃ

    রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান মো. সাহেদ ওরফে সাহেদ করিমকে অবৈধ অস্ত্রসহ গ্রেফতার করেছে র‌্যাব। বুধবার  (১৫ জুলাই) ভোরে রাত সাহেদকে সাতক্ষীরা সীমান্ত এলাকা থেকে গ্রেফতার করা হয়।

    করোনাভাইরাস (কোভিড-১৯) পরীক্ষা ও চিকিৎসায় প্রতারণার অভিযোগে স্বাস্থ্য অধিদফতর তার মালিকানাধীন রিজেন্ট হাসপাতালটি বন্ধ করে দিয়েছিল।বুধবার ভোরে র‍্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক লে. কর্নেল আশিক বিল্লাহ সারাবাংলাকে এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, বিশেষ অভিযানে বুধবার ভোরে সাতক্ষীরার সীমান্ত এলাকা থেকে অবৈধ অস্ত্রসহ সাহেদকে গ্রেফতার করা হয়েছে।

    এর আগে, রিজেন্ট হাসপাতালে করোনা পরীক্ষা ও চিকিৎসায় অনিয়ম-প্রতারণার বিভিন্ন অভিযোগ উঠে আসে সারাবাংলার অনুসন্ধান। বিভিন্ন অভিযোগ জমা পড়ে স্বাস্থ্য অধিদফতরেও। ৬ জুলাই হাসপাতালটিতে অভিযান চালায় র‌্যাব। অভিযানে বিভিন্ন অনিয়ম-প্রতারণার প্রমাণ মেলে।

    প্রতারণার প্রমাণ মেলায় রিজেন্ট হাসপাতালের উত্তরা ও মিরপুর শাখা সিলগালা করে প্রশাসন। পাশাপাশি স্বাস্থ্য অধিদফতরের পক্ষ থেকে করা সব ধরনের চুক্তি বাতিল করা হয়।

    র‌্যাব জানায়, বাসায় গিয়ে করোনা পরীক্ষার নমুনা সংগ্রহের অনুমতি না থাকলেও তারা সে কাজটি করত। আবার হাসপাতালে ভর্তি রোগীর ক্ষেত্রেও সরকারি ব্যবস্থাপনায় করোনা পরীক্ষা করা হলেও তারা এর জন্য টাকা নিত। রিজেন্ট হাসপাতাল সরকারিভাবে কোভিড রোগীদের চিকিৎসা দেওয়ার জন্য অধিদফতরের সঙ্গে চুক্তিবদ্ধ হলেও বিপুল অঙ্কের টাকা নেওয়া হয়েছে রোগীদের কাছ থেকে।

    পরে স্বাস্থ্য অধিদফতর রিজেন্ট হাসপাতালের সব ধরনের কার্যক্রম বন্ধ করে দেওয়ার আদেশ দেয়। এর মধ্যে র‌্যাব রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান সাহেদসহ ১৭ জনের নামে মামলা দায়ের করে।

    অভিযানের দিনই আটক হয়েছিলেন আট জন। পরে সাহেদের ঘনিষ্ঠ তারেক শিবলীকেও রাজধানীর নাখালপাড়া এলাকা থেকে গ্রেফতার করা হয়। গতকাল মঙ্গলবার (১৪ জুলাই) সাহেদের অন্যতম সহযোগী রিজেন্ট গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মাসুদ পারভেজকে গাজীপুর থেকে গ্রেফতার করা হয়। তবে সাহেদ পলাতক ছিলেন। আজ ভোরে তিনিও ধরা পড়লেন র‌্যাবের জালে।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ