• Uncategorized

    অনিয়ম-দুর্নীতি রুখতে তরুণদেরই দায়িত্ব নেয়ার আহ্বান

      প্রতিনিধি ১৩ জানুয়ারি ২০২১ , ৪:০৬:৩৫ প্রিন্ট সংস্করণ

    অনিয়ম-দুর্নীতি রুখতে তরুণদেরই দায়িত্ব নেয়ার আহ্বান

     

    দেশের সম্পদ বঙ্গবন্ধুর সেই চাটার দল এখন আর চেটে খাচ্ছে না বরং গিল খাচ্ছে উল্লেখ করে সকল অনিয়ম-লুটপাট-দুর্নীতি রুখতে তরুণদেরই দায়িত্ব নেয়ার আহবান জানিয়েছে জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদ ও রাজশাহী প্রেসক্লাব।

    মঙ্গলবার (১২ জানুয়ারি) বিকেল সাড়ে ৩টায় নগরীর সাহেব বাজার জিরাে পয়েট রাজশাহী প্রেসক্লাব চত্বর বঙ্গবন্ধুর বাকশাল সরকারের জেলা গর্ভনর সাবেক এমএনএ জেননতা আতাউর রহমানের ৪১ তম মত্যুবার্ষিকীর স্মরণ সমাবেশে এ আহবান জানানা হয়। এর আগে জিরাে পয়েট বড় মসজিদে মিলাদ ও দােয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

    রাজশাহী প্রেসক্লাব ও স্মৃতি পরিষদের সভাপতি সাইদুর রহমানের সভাপতিত্ব ও সাধারণ সম্পাদক আসলাম-উদ-দৌলার সঞ্চালনায় অনুষ্ঠিত এ সমাবেশ ঢাকা থেকে সরাসরি যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্য রাখেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি ও বাংলাদেশ সংবাদ সংস্থার (বাসস) চেয়ারম্যান আ আ ম স আরফিন সিদ্দিক।

    সমাবেশ প্রধান আলােচক হিসাবে বক্তব্য রাখেন রাজশাহী প্রেসক্লাবের আজীবন সদস্য ও স্মৃতি পরিষদের উপদেষ্টা বীর মুক্তিযােদ্ধা প্রশান্ত কুমার সাহা। বিশষ অতিথি হিসাবে গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন রাশিয়ার লমনােভষ্কি স্টেট ইউনিভার্সিটির প্রাক্তন কৃতি শিক্ষার্থী আন্তর্জাতিক খ্যাতিসম্পন অর্থনীতিবিদ প্রফসর ড. মােস্তাফিজুর রহমান।

    অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন শহীদ লেফটেনেট সেলিম মঞ্চ রাজশাহীর সভাপতি প্রকৌশলী শামসুল আলম, রাজশাহী বারের সাবেক যুগ্ম সম্পাদক অ্যাডভােকেট সিরাজী শওকত সালেহিন এলেন, স্মৃতি পরিষদের সহঃ সভাপতি সালাউদ্দীন মিটু, রাজশাহী চেম্বারের সাবেক সভাপতি আলহাজ আবু বাক্কার, রাকসুর সাবেক ভিপি রাগিব আহসান মুনা প্রমূখ।

    সমাবেশে বক্তারা বলেন, দেশের সম্পদ বঙ্গবন্ধুর সেই চাটারর দল এখন আর চেটে খাচ্ছে না বরং গিল খাচ্ছে। উন্নয়নের নাম ভাংচুর করে জনগণকে পথ বসানাে হচ্ছে। জনগণের পয়সা লুটপাট হােক এটা কেউ চায় না। আজ শিক্ষা-চিকিৎসাসহ সকল সেক্টরে অনিয়ম-দুর্নীতিতে ভরে গেছে। এসব অনিয়ম-দুর্নীতি রুখেত তরুণদেরকেই দায়িত্ব নিতে হবে। বক্তারা আরাে বলেন, জননেতা আতাউর রহমান একটি নাম, একটি ইতিহাস। তিনি সারাবাংলার গর্ব। মহান এই মানুষটি ব্যক্তিজীবন বহুবার কারাবরণ করেছেন। তবুও সত্যের পথ থেকে সরে যাননি। প্রগতিশীল আদালনের অন্যতম এই পুরােধার আদর্শ তরুণ প্রজন্মর ধারণ করা দরকার।

    এ দিনের কর্মসূচিতে রাজশাহী সিটি প্রেসক্লাবের সভাপতি মাে. জুলফিকার, মুক্তিযুদ্ধর তথ্য সংগ্রাহক ওয়ালিউর রহমান বাবু, শহীদ পরিবারের সদস্য ডা. রােকনুজ্জামান রিপন, স্মৃতি পরিষদের সাংগঠনিক সম্পাদক আসাদুল হক দুখু, প্রচার সম্পাদক আমানুল্লাহ আমান, সদস্য মাে. শরিফ উদ্দীন, রাকিবুল হাসান শুভ, নাইম হাসেনসহ সংগঠনের বিভিন্ন ওয়ার্ড পর্যায়ের অর্ধশতাধিক কর্মী উপস্থিত ছিলন।

    উল্লেখ্য, ১৯৮০ সালের ১২ জানুয়ারিতে চিরবিদায় নেন দেশবরণ্য এই রাজনীতিক। এদিকে সংগঠনটির পক্ষ থেক রাজশাহীতে শীতার্ত-অসহায়-দরিদ্র মানুষদের মাঝে শীতবস্ত্র বিতরণ কার্যক্রম অব্যহত রয়েছে।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ