• Uncategorized

    অনিয়মের অভিযোগে মানিকগঞ্জের নবগ্রাম ইউপি চেয়ারম্যানকে সাময়িক বরখাস্ত করেছে স্থানীয় সরকার বিভাগ।

      প্রতিনিধি ৮ সেপ্টেম্বর ২০২০ , ২:৪১:০৬ প্রিন্ট সংস্করণ

     

    মো আরিফুর রহমান অরি- মানিকগঞ্জ প্রতিনিধিঃ

    সোমবার (৭ সেপ্টেম্বর) স্থানীয় সরকার বিভাগের উপসচিব মোহাম্মদ ইফতেখার আহমেদ চৌধুরী স্বাক্ষরিত প্রজ্ঞাপনে তাকে সাময়িক বরখাস্ত করা হয়।

    প্রজ্ঞাপনে বলা হয়, মানিকগঞ্জ জেলার সদর উপজেলার নবগ্রাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. রাকিব হােসেন ফরহাদের বিরুদ্ধে ১ শতাংশ ও এলজিএসপি-৩ এর বিভিন্ন প্রকল্প গ্রহণে সরকারি বিধি অনুসরণ না করা, গৃহীত প্রকল্পের শতভাগ কাজ সম্পন্ন না করা, নিয়ম-বহির্ভূতভাবে কাজের জন্য অগ্রিম অর্থ উত্তোলন এবং ভুয়া বিল ভাউচার দাখিলসহ কাজ না করে প্রকল্পের অর্থ আত্মসাতের অভিযােগ স্থানীয় তদন্তে প্রমাণিত হয়েছে। এবং জেলা মানিকগঞ্জের প্রশাসক বর্ণিত ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন ২০০৯ অনুযায়ী ব্যবস্থা গ্রহণের সুপারিশ করেছেন।

    যেহেতু, মানিকগঞ্জ জেলার সদর উপজেলার নবগ্রাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাে. রাকিব হােসেন ফরহাদের বিরুদ্ধে ১ শতাংশ ও এলজিএসপি-৩ এর বিভিন্ন প্রকল্প গ্রহণে সরকারি বিধি অনুসরণ না করা, গৃহীত প্রকল্পের শতভাগ কাজ সম্পন্ন না করা, নিয়ম-বহির্ভূতভাবে কাজের জন্য অগ্রিম অর্থ উত্তোলন এবং ভুয়া বিল ভাউচার দাখিলসহ কাজ না করে প্রকল্পের অর্থ আত্মসাতের অভিযােগ স্থানীয় তদন্তে প্রমাণিত হওয়ায় তার দ্বারা ইউনিয়ন পরিষদে ক্ষমতা প্রয়ােগ প্রশাসনিক দৃষ্টিকোণে সমীচীন নয় মর্মে সরকার মনে করে; সেহেতু, মানিকগঞ্জ জেলার সদর উপজেলার নবগ্রাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাে. রাকিব হােসেন ফরহাদ কর্তৃক সংঘটিত অপরাধমূলক কার্যক্রম পরিষদসহ জনস্বার্থের পরিপন্থী বিবেচনায় স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন, ২০০৯ এর ধারা ৩৪(১) অনুযায়ী উল্লিখিত ইউপি চেয়ারম্যানকে তার স্বীয় পদ হতে সাময়িক বরখাস্ত করা হলাে।

    এ আদেশ যথাযথ কর্তৃপক্ষের অনুমােদনক্রমে জনস্বার্থে জারি করা হলাে এবং তা অবিলম্বে কার্যকর হবে।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ