• Uncategorized

    অনলাইনে পরীক্ষা নেয়ার পরিকল্পনা সাত কলেজের

      প্রতিনিধি ৮ মে ২০২১ , ৩:১২:৪১ প্রিন্ট সংস্করণ

    শিক্ষা ডেস্কঃ.

    আপাতত নতুন করে কোনো পরীক্ষার সময়সূচি দেয়া হবে না। অনলাইনে যথারীতি ক্লাস চলবে।ঢাকা বিশ্ববিদ্যালয়ের মতো অনলাইনে পরীক্ষা নেয়ার পরিকল্পনা করছে সাত কলেজ। তবে করোনার পরিস্থিতি উন্নতি না হলেই শিক্ষার্থীদের অনলাইনে পরীক্ষায় বসতে হবে।বৃহস্পতিবার (৬ মে) সন্ধ্যায় ডেইলি বাংলাদেশকে এমনটাই জানিয়েছেন সাত কলেজের সমন্বয়ক (ফোকাল পয়েন্ট) ও ঢাকা কলেজ অধ্যক্ষ অধ্যাপক আই কে সেলিম উল্লাহ খোন্দকার।

    সেলিম উল্লাহ খোন্দকার বলেন, আমরা শিক্ষার্থীদের কল্যাণ হয় এমন সিদ্ধান্তই নিব। ঢাকা বিশ্ববিদ্যালয় অনলাইনে পরীক্ষা নিলে আমরাও আশা করছি পরীক্ষা অনলাইনে নিতে পারবো। ঢাকা বিশ্ববিদ্যালয় আগামী দুই সপ্তাহের মধ্যে কি গাইডলাইন তৈরি করে আমরা সেটা দেখবো। এরপর আমরা সিদ্ধান্ত নিব।এছাড়াও তিনি বলেন, আপাতত নতুন করে কোনো পরীক্ষার সময়সূচি দেয়া হবে না। অনলাইনে যথারীতি ক্লাস চলবে।

    উল্লেখ্য, এর আগে আজ বৃহস্পতিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের একডেমিক কাউন্সিলের সভায় পরীক্ষা অনলাইনে নেয়ার সিন্ধান্ত নেয়। সভার সিদ্ধান্ত অনুযায়ী অনুষদের ডিন ও ইনস্টিটিউটের পরিচালকগণ অনলাইনে পরীক্ষা গ্রহণের জন্য নিজ নিজ একাডেমিক পরীক্ষা ও প্রশ্নের ধরণ নির্ধারণ করে একটি গাইডলাইন তৈরি করবেন। তারা আগামী ২ সপ্তাহের মধ্যে এই গাইডলাইন প্রো-ভাইস চ্যান্সেলর (শিক্ষা)- এর নিকট প্রেরণ করবেন।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ