• Uncategorized

    অটোরিকশার ভাড়া সহনীয় মাত্রায় রাখার আহ্বান

      প্রতিনিধি ৬ জানুয়ারি ২০২১ , ৮:২২:০৭ প্রিন্ট সংস্করণ

    মেহেদী হাসান(রাজশাহী)প্রতিনিধিঃ অটোরিকশার ভাড়া সহনীয় মাত্রায় রাখতে আহ্বান জানিয়েছে কনজ্যুমারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব) রাজশাহী কমিটি। মঙ্গলবার এক বিবৃতিতে তারা এই আহ্বান জানায়।

    বিবৃতিতে বলা হয়, বাংলাদেশ সৃষ্টির পর থেকে আজ অবধি কোন প্রকার যানবাহনে একত্রে শতকরা ৬০% থেকে ১০০% ভাড়া বাড়ানো হয়নি। অথচ রাজশাহী মহানগরীতে হঠাৎ করেই কোন ঘোষণা বা ভোক্তাদের (যাত্রী) অবগতি বা অবহিত না করেই এক লাফে রাজশাহীসহ বিভিন্ন এলাকায় অসহনীয় ভাবে অটোরিকশা বা ইজি বাইকের ভাড়া বাড়ানো হয়েছে।

    এতে করে যাত্রীদের সাথে ইজিবাইক চালকদের অপ্রীতিকর ঘটনা ঘটছে। বিষয়টি নিয়ে আলোচনার মাধ্যমে সহনীয় মাত্রায় ভাড়া বাড়ানোর জন্য কনজ্যুমারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ ক্যাব রাজশাহী কমিটি ও উপদেষ্টা (ভোক্তা অভিযোগ) প্রকোশলী একেএম খাদেমুল ইসলাম ফিকশন সংশ্লিষ্টদের প্রতি আহবান জানিয়েছেন।

    এ ব্যাপারে জরুরি পদক্ষেপ নিতে রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র ও সরকারি প্রতিষ্ঠান জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর এর রাজশাহী উপপরিচালকের নিকট অনুরোধ জানানো হয়েছে।

    ক্যাব রাজশাহী জেলা কমিটির পক্ষ থেকে বলা হয়, স্বাধীনতার পর থেকে তথা বাংলাদেশ সৃস্টির পর থেকে লঞ্চ, বাস, ট্রেন কিংবা এরোপ্লেন বা অন্যান্য যানবাহন সমূহে একসাথে এতো বিপুল পরিমাণ ভাড়া বাড়েনি।

    রাজশাহীতে ভাড়া বেড়েছে শতকরা ৬০ ভাগ, যেখানে ৫ টাকার স্থলে ৮ টাকা নেয়া হচ্ছে। আর খুলনা মহানগরীতে বেড়েছে শতভাগ যা পত্র পত্রিকার খবরে প্রকাশিত হয়েছে।

    এদিকে খুলনা মহানগরীর সচেতন মহলের মতে ‘ইজিবাইক এর ভাড়া বাড়ানোর এখতিয়ার কারো নেই’। ফলে আকস্মিক ভাবে অটোরিকশা বা ইজি বাইকের ভাড়া বাড়ানো সম্পুর্ন অযোক্তিক এবং তা নাগরিক অধিকার পরিপন্থি।

    অবিলম্বে এই বিষয়টি আলোচনার মাধ্যমে সহনীয় মাত্রায় সর্বোচ্চ ২০% ভাড়া বাড়ানোর জন্য আহবান জানিয়েছে রাজশাহী ক্যাব।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ