• গণমাধ্যম

    বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে সোহরাওয়ার্দী কলেজ সাংবাদিক সমিতির পুষ্পস্তবক অর্পণ

      প্রতিনিধি ১৩ মে ২০২৪ , ৮:০৬:৪৩ প্রিন্ট সংস্করণ


    নিজস্ব প্রতিনিধি:

    আজ সোমবার (১৩ মে) বেলা ১২টায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মধ্যদিয়ে প্রতিষ্ঠা বার্ষিকীর মূল অধিবেশন শুরু হয়। এরপর কেক কেটে এই প্রতিষ্ঠা বার্ষিকী উদ্বোধন করেন সোহরাওয়ার্দী কলেজ সাংবাদিক সমিতির নেতৃবৃন্দ।পরে দুপুর ১ টার দিকে প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আলোচনা সভার আয়োজন করা হয়। এসময় উপস্থিত ছিলেন বাংলাদেশ ছাত্রলীগ সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজ শাখার সভাপতি শাহরিয়ার রাহার মোড়ল, সাধারণ সম্পাদক আশিকুল ইসলাম আশিক, সাংবাদিক সমিতির উপদেষ্টা সাকিব আল হাসান, ফেরদৌস সাগর, সমিতির সভাপতি ইয়াছিন মোল্লা, সাধারণ সম্পাদক শেখ জাহাঙ্গীর আলম, যুগ্ম সাধারণ সম্পাদক লিখন হোসেন, সাংগঠনিক সম্পাদক রাসেল মাহমুদ, দপ্তর সম্পাদক আকবর চৌধুরী, অর্থ সম্পাদক অপূর্ব চক্রবর্তী, প্রচার ও প্রকাশনা সম্পাদক জাহিদ হাসান, ছাত্রী বিষয়ক সম্পাদক আশিকা জান্নাত, কার্যনির্বাহী সদস্য অবন্তিকা সাহা, আমিরুল ইসলাম, নবীন সদস্য সহ সংগঠনের অন্যান্য নেত্রীবৃন্দ।

    সাংবাদিক সমিতির দ্বিতীয় বর্ষপূর্তি উপলক্ষে সভাপতি ইয়াছিন মোল্লা বলেন, নানান চড়াই-উৎরাই পার হয়ে আজকে সোহরাওয়ার্দী কলেজ সাংবাদিক সমিতি ৩য় বর্ষে পদার্পণ করতে যাচ্ছে। ক্যাম্পাস সাংবাদিকতা করা এত সহজ বিষয় নয়, এখানে নানান বিষয়ের উপর খেয়াল রাখতে হয়। বিশেষ করে একজন ছাত্র যখন তার শিক্ষা প্রতিষ্ঠানে সাংবাদিক হয় তখনই বাঁধে সবচেয়ে বেশি জটিলতা। তখন যেকোনো রিপোর্ট করতে হলে তাকে অনেক ভেবে চিন্তে কাজ করতে হয়। নবীনদের উদ্দেশ্যে বলবো আপনারা যারা সাংবাদিকতা করতে এসেছেন যেকোনো রিপোর্ট করার আগে অবশ্যই যাচাই-বাছাই করে নিবেন। বর্তমান সময়ে তথ্য প্রমাণ ছাড়া রিপোর্ট করলে বিপদ হতে পারে। ক্যাম্পাস সাংবাদিকতাকে বলা হয় সাংবাদিকতার প্রাইমারি স্কুল আশা করি আপনারা এখান থেকে অনেক কিছু শিখতে পারবেন। যা আপনাদের পরবর্তী সাংবাদিকতা পেশার পাশাপাশি বিভিন্ন ক্ষেত্রে কাজে আসবে। যাই হোক আজকের দিনে আপনাদের জন্য অনেক অনেক শুভকামনা সেই সাথে শুভকামনা প্রিয় সংগঠনের জন্য।

    সাধারণ সম্পাদক শেখ জাহাঙ্গীর আলম বলেন, সাংবাদিক সমিতি বিগত সাময়িক গুলোতে ক্যাম্পাস রিপোর্টিং এর ক্ষেত্রে যে অগ্রণী ভূমিকা পালন করেছে তা নিঃসন্দেহে প্রশংসনীয়। সোহরাওয়ার্দী কলেজ সাংবাদিক সমিতির নেতৃত্ববৃন্দ শুরু থেকে আজ অবধি পর্যন্ত দক্ষতার সাথে দায়িত্ব পালন করে আসছে। বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশে ঢাকার বিভিন্ন ক্যাম্পাসের মধ্যে সোহরাওয়ার্দী কলেজ সাংবাদিক সমিতি অনন্য। সোহরাওয়ার্দী কলেজ সাংবাদিক সমিতি সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজের ঐতিহ্য ভাবমূর্তি দেশ ও বিদেশের মধ্যে তুলে ধরতে সক্ষম হয়েছে। সোকসাস এই ক্যাম্পাসের শিক্ষার্থীদের বিভিন্ন সমস্যা, সংকট সমাধানে কাজ করে যাচ্ছে। এই ক্যাম্পাস ছোট হলেও নানা রকম সমস্যায় জর্জরিত। সকল সমস্যাগুলো সমাধানের ক্ষেত্রে সোকসাস যথেষ্ট ভূমিকা রেখেছে । আমার দৃঢ় বিশ্বাস সোহরাওয়ার্দী কলেজ সাংবাদিক সমিতি পূর্বের নেই ভবিষ্যতেও আরো সুসংগঠিত হয়ে কাজ করবে। উল্লেখ্য, ২০২২ সালের ১৩ মে সোহরাওয়ার্দী কলেজ সাংবাদিক সমিতি প্রতিষ্ঠিত হয়।এর মধ্যে দিয়ে ৩য় বর্ষে পদার্পণ করলো পুরান ঐতিহ্যবাহী সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজ সাংবাদিক সমিতি।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ