• আইন ও আদালত

    দুর্নীতি দমন কমিশন থাকলেও দুর্নীতি দমন হচ্ছে না

      প্রতিনিধি ২০ জুন ২০২৪ , ১১:০০:৫৯ প্রিন্ট সংস্করণ

    আঃ কাদের কারিমী-বরিশাল জেলা প্রতিনিধি:

    বাংলাদেশে দুর্নীতি দমন কমিশন থাকলেও দুর্নীতি দমন হচ্ছে না, মাদক নিরাময় কেন্দ্র থাকলেও মাদক নিরাময় হচ্ছে না, চোরদের বিরুদ্ধে প্রশাসন এবং জেলখানা থাকা সত্ত্বেও দেশের চুরি কমছে না,বরংচ ক্রমান্বয়ে চুরি বাড়ছে বলে মন্তব্য করেছেন ইসলামী আন্দোলন বাংলাদেশ কেন্দ্রীয় কমিটির ছাত্র ও যুব বিষয়ক সম্পাদক এবং বরিশাল জেলা সভাপতি মুফতি সৈয়দ ইসহাক মুহাম্মদ আবুল খায়ের।

    আজ ২০ জুন বৃহস্পতিবার বিকেলে ইসলামী আন্দোলন বাংলাদেশ হিজলা উপজেলা শাখা কর্তৃক আয়োজিত ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন, তিনি আরো বলেন দেশের টাকা বিদেশে পাচার করে বিদেশে টাকার পাহাড় করছে অনেকে, যার এক একটা অংশ এ দেশের জনগণের মাথায় চাপিয়ে দিচ্ছে। যা কোন সচেতন নাগরিক বরদাস্ত করতে পারে না।

    তিনি আফগানিস্তানের উদাহরণ টেনে বলেন,ইসলাম অনুযায়ী রাষ্ট্র পরিচালনা করে মাত্র দুই বছরে আফগানিস্তান অর্থনৈতিকভাবে স্বয়ংসম্পূর্ণ হয়ে গেছে, সুতরাং এ দেশেও যদি ইসলামী হুকুমাত প্রতিষ্ঠিত হয়, তাহলে আর্থিক দিক থেকেও এদেশ স্বয়ংসম্পূর্ণ হবে এবং সমাজের সর্বস্তরে শান্তি বিরাজ করবে। এতে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, ইসলামী আন্দোলন বাংলাদেশ বরিশাল জেলা শাখার সেক্রেটারি উপাধ্যক্ষ মাওলানা সিরাজুল ইসলাম। তিনি বলেন, বাংলাদেশ সরকার উপজেলা নির্বাচনের মাধ্যমেও জনগণকে বোকা বানিয়েছে।

    যখন দেখলো কোন রাজনৈতিক দল নির্বাচনে আসে নাই, তখন নিজের দলের মধ্যেই দুই ভাগ করে সুষ্ঠু নির্বাচন দিয়ে জনগণকে দেখালো আমরা নির্বাচন শতভাগ নিরপেক্ষ ও সুষ্ঠু করেছি। অথচ নির্বাচনে জয়ী যেই হবে তিনি আওয়ামী লীগের,সব দল যখন নির্বাচনে অংশগ্রহণ করবে তখন তারা ৫ – ৬ টা ভোট পাবেন বলে মন্তব্য করেছেন এই নেতা। তিনি আরো বলেন, বেশি দিন জনগণকে ঠেসে রাখা যায় না, এই জনগণ যখন ফুসে উঠবে তখন ইসলামী বিপ্লব কায়েম হবে। এতে আরও বক্তব্য রাখেন ইসলামী আন্দোলন বাংলাদেশ বরিশাল জেলা শাখার অর্থ সম্পাদক মোহাম্মদ নুরুল ইসলাম।

    ইসলামী আন্দোলন বাংলাদেশ হিজলা উপজেলা শাখার সভাপতি আলহাজ্ব মাওলানা সৈয়দ মোজাম্মেল হক মাকসুদ এর সভাপতিত্ব ও সেক্রেটারি আব্দুল্লাহ বিন কালামের সঞ্চালনায় বক্তব্য রাখেন,ইসলামী আন্দোলন বাংলাদেশ হিজলা উপজেলা শাখার সিনিয়র সহ-সভাপতি মাওলানা মইনুদ্দিন, জয়েন সেক্রেটারি মাওলানা আব্দুস সাত্তার, অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারি মাওলানা আব্দুর রহিম, সাংগঠনিক সম্পাদক মাওলানা ওমর ফারুক হাতেমী,অর্থ সম্পাদক মুফতী আঃকাদের কারিমী,

    ইসলামী যুব আন্দোলন হিজলা উপজেলা শাখার সভাপতি মাওলানা আব্দুল হক বিন আমিন, সাধারণ সম্পাদক কাজী মাহফুজ কে এম, ইসলামী ছাত্র আন্দোলন হিজলা উপজেলা শাখার সভাপতি হাফেজ মোঃ মোস্তফা কামাল নোমানী।শিক্ষক ফোরামের সভাপতি মোজাম্মেল হক, এছাড়াও বক্তব্য রাখেন, ইসলামী আন্দোলন বাংলাদেশ হিজলা উপজেলা শাখার ইউনিয়ন নেতৃবৃন্দ।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ