• Uncategorized

    চলে গেলেন বাংলা চলচ্চিত্রের কিংবদন্তি অভিনেত্রী কবরী

      প্রতিনিধি ১৬ এপ্রিল ২০২১ , ১০:০৭:০৯ প্রিন্ট সংস্করণ

    ফাহিম হাসান সানি-বিশেষ প্রতিনিধি:

    বাংলা চলচ্চিত্রের অন্যতম সেরা অভিনেত্রী সারাহ বেগম কবরী মারা গেছেন। ঢাকার সিনেমার ‘মিষ্টি মেয়ে’ নামে পরিচিত ছিলেন তিনি। কয়েক দশক কবরী সক্রিয় ছিলেন সিনেমায়। এরপর ক্যামেরার সামনে থেকে চলে গিয়েছিলেন পেছনে, পরিচালকের আসনে। নেমেছিলেন রাজনীতিতে। এখন চলে গেলেন দৃশ্যের বাইরের জগতে। যেখান থেকে কেউ ফেরে না কোনোদিন। মহামারি করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ১৩ দিনের জীবনযুদ্ধ শেষে কবরী চলে গেলেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

    শুক্রবার রাত ১২টা ২০মিনিটে রাজধানীর শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার হাসপাতালের ডাক্তাররা জানান, কবরী আর নেই। তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেছেন। তার বয়স হয়েছিল ৭০ বছর। কবরীর ছেলে শাকের চিশতী খবরটি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন।

    কবরী খুসখুসে কাশি ও জ্বরে আক্রান্ত হয়ে করোনার নমুনা পরীক্ষার জন্য দেন। পরে ৫ এপ্রিল দুপুরে পরীক্ষার ফল হাতে পেলে জানতে পারেন, তিনি করোনা পজিটিভ। ওই রাতেই তাকে ঢাকার কুর্মিটোলা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। ৭ এপ্রিল দিবাগত রাতে শারীরিক অবস্থার অবনতি হলে তাকে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) নেওয়ার পরামর্শ দেন চিকিৎসকেরা।

    অবশেষে ৮ এপ্রিল দুপুরে শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার হাসপাতালে কবরীর জন্য আইসিইউ পাওয়া যায়।বৃহস্পতিবার বিকেলে কবরীকে লাইফ সাপোর্ট নেওয়া হয়। কিন্তু শেষ রক্ষা হয়নি। করোনা কেড়ে নিয়েছে বাংলা সিনেমার মিষ্টিমেয়ে খ্যাত নায়িকা কবরীকে। তার মৃত্যুসংবাদে শোকের ছায়া নেমে এসেছে ঢাকার সাংস্কৃতিক অঙ্গনে।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ