• Uncategorized

    কেয়া স্টুডেন্ট ফোরাম ন‌ওগাঁর উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচি

      প্রতিনিধি ২১ জুলাই ২০২০ , ৪:৪৩:২৪ প্রিন্ট সংস্করণ

    মোঃ মুরাদুজ্জামান মুরাদ-ধাম‌ইরহাট প্রতিনিধি:

    করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের মধ্যে মানুষের স্বাভাবিক চলাফেরার বাঁধা আবার এই ভাইরাসের জন্য‌ই পরিবেশ তার নতুন রুপে সাঝ নিয়েছে , পরিবেশ চলছে তার নিজস্ব গতিতে । তাই  পরিবেশের এই রুপ ধরে রাখতে দেশের বিভিন্ন জায়গায় চলছে বৃক্ষরোপণ কর্মসূচি ।

    তেমন‌ই এক উদ্যেগে ‘নির্মূল বায়ু পেতে চাই, বৃক্ষ রোপনের বিকল্প নাই’ এই স্লোগান নিয়ে কেয়া স্টুডেন্ট ফোরাম ন‌ওগাঁ জেলার উদ্যোগে, মঙ্গলবার বিকেলে ৩:২০ মিনিটে, ন‌ওগাঁ জেলার ধাম‌ইরহাট উপজেলার ধাম‌ইরহাট সরকারি এম.এম কলেজ এবং ধাম‌ইরহাট সফিয়া পাইলট উচ্চ বিদ্যালয়ের ক্যাম্পাস সহ  ধাম‌ইরহাটের বিভিন্ন জায়গায় বৃক্ষ রোপণ করা হয়  ।

    এসময় ঔষধি, ফলজ,কাঠসহ ক্যাম্পাস সৌন্দর্যের জন্য বিভিন্ন ধরনের গাছ রোপণ করা হয় ।

    এসময় উপস্থিত ছিলেন, ধাম‌ইরহাট সফিয়া পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুর রহমান, কেয়া স্টুডেন্ট ফোরাম ন‌ওগাঁর সাধারণ সম্পাদক মেহেদী বান্না, সদস্য জাহিদ ইকবাল,তোয়ান হোসেন পল্লব,নাসিম ,তুষার,মেজবা,আল আমিন, নোমান,আশিক প্রমূখ ।

    এই বৃক্ষরোপণ কর্মসূচিকে এলাকাবাসী সাধুবাদ জানিয়েছে় ।

    আরও খবর

    সাধারণ জনগণকে প্রাথমিক স্বাস্থ্যসেবা দিয়ে যাচ্ছে, ডাঃ বিদ্যুৎ চন্দ্র বর্মন 

    জাতীয় মহিলা শ্রমিক লীগের কেন্দ্রীয় কমিটির প্রচার ও প্রকাশনা সম্পাদক হলেন রাজবাড়ীর তুলি 

    Programa De Apuestas Deportivas Descargar Aplicación Cliente 1xbet Globa

    Programa De Apuestas Deportivas Descargar Aplicación Cliente 1xbet Globa

    ষ্টিয়ায় মেয়েটির দাফন : দোষীদের শাস্তি চান এলাকাবাসী

    পটুয়াখালীর লোহালীয়া নদীতে ব্রীজের নির্মান কাজ বর্ধিত সময় সম্পন্ন করার তাগিদ। মু,হেলাল আহম্মেদ(রিপন) পটুয়াখালী জেলা প্রতিনিধিঃ  পটুয়াখালী জেলার লোহালীয়া নদীর উপর নির্মানাধীন ব্রীজের ১৪টি স্প্যান বিশিস্ট ৫৭৬.২৫ মিটার দীর্ঘ পিসি গার্ডার ব্রীজের অসমাপ্ত নির্মান কাজ বর্ধিত সময় ২০২১ সনের জুন মাসের মধ্যে সম্পন্ন করার জন্য সংশ্লিস্ট ঠিকাদারকে তাগিদ দিলেন  ২৩ আগস্ট রবিবার সকালে ব্রীজ পরিদর্শনে আসা গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সচিব ও পরিকল্পনা কমিশনের কৃষি, পানি সম্পদ ও পল্লী প্রতিষ্ঠানের সদস্য মোঃ জাকির হোসেন আকন্দ।  এ সময় সচিব জাকির হোসেন আকন্দ উপস্থিত সাংবাদিকদের বলেন, মহামারি করেনা ও দুর্যোগপুর্ন আবহাওয়ার কারনে ব্রীজ নির্মানের  নির্ধারিত সময় ডিসেম্বর মাসে কাজ সম্পন্ন করার সময় বেধে দেয়া হয়েছিল। কিন্তু করেনা ও ঝড়, বৃষ্টির কারনে ব্রীজের কাজ ব্যহত হয়। এ কারনে ব্রীজ নির্মানের কাজ সম্পন্ন করার জন্য ঠিকাদার প্রতিষ্ঠান মেসার্স নবারুন ট্রেডার্স এন্ড আবুল কালাম আজাদ (JV) কে বলা হয়েছে।  এ সময় অন্যান্যের মধ্যে ছিলেন পৌরসভার মেয়র মহিউদ্দিন আহমেদ, প্রকল্প পরিচালক মোল্লা মিজানুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (আইসিটি ও শিক্ষা) জি এম সরফরাজ, এলজিইডি পটুয়াখালীর নিরবাহী প্রকৌশলী মোঃ আবদুস সত্তার, সিনিয়ার সহকারী প্রকৌশলী যুগল কৃষ্ণ মন্ডল, উপ সহকারী প্রকৌশলী মোঃ কামাল হোসেন, উপ সহকারী প্রকৌশলী  মোঃ মইনুল ইসলাম প্রমুখ। এর আগে সচিব মোঃ জাকির হোসেন আকন্দ মুজিব জন্ম শত বর্ষ উপলক্ষে এলজিইডি কার্যালয়ের সামনে বকুল ফুল গাছের চারা রোওন করেন।  প্রকাশ উক্ত ব্রীজটি নির্মানে প্রাক্কলিত ব্যয় ধরা হয়েছে ৪৩ কোটি টাকা, চুক্তি মূল্য ৪৭.১৯ কোটি টাকা। এ ব্রীজটি নির্মান হলে জেলার বাউফল, দশমিনা, গলাচিপা ও ভোলা জেলার সাথে যেগাযোগে সহজ হবে এবং অর্থনৈতিকভাবে লাভবান হবে হাজার হাজার মানুষ।এমনটাই আশা করছেন স্থানীয় জনসাধারণ।

    মানিকগঞ্জে স্বর্ণ ব্যবসায়ীকে জরিমানা

                       

    জনপ্রিয় সংবাদ